বাঞ্ছারামপুরের তিন ইউনিয়নে জেলা পরিষদের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ

করোনাভাইরাস মোকাবেলায় দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের উদ্যোগে প্রথম দফায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বাঞ্ছারামপুর উপজেলার তিনটি ইউনিয়নে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। আজ রোববার সামাজিক দুরত্ব বজায় রেখে সবাইকে চেয়ারে বসিয়ে এসব খ্যাদ্য সামগ্রী বিতরণ করেন আয়োজকরা।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এবং জেলা মহিলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সনি আক্তার সুচির সার্বিক তত্ত্বাবধানে ছলিমাবাদ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণ থেকে বিতরণ কার্যক্রম শুরু হয়। জেলা পরিষদের অর্থায়নে এবং প্যানেল চেয়ারম্যান সনি আক্তার সুচি ও জেলা পরিষদের সদস্য আবদুল আউয়ালের পক্ষ থেকে অসহায় মানুষের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- ছলিমাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আনিসুজ্জামান বকুলসহ স্থানীয় নেতৃবৃন্দ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করে ছলিমাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আনিসুজ্জামান বকুল বলেন, এই দুর্যোগে জেলা পরিষদের এমন উদ্যোগ সত্যিই প্রশসংনীয়।

বিতরণ কার্যক্রম নিয়ে জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সনি আক্তার সুচি বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকেই জেলা পরিষদ অসহায় মানুষের কল্যাণে নানা ধরনের কর্মসূচি পালন করে আসছে।

ছলিমাবাদ ইউনিয়নে বিতরণ শেষে রূপসদী ইউনিয়ন পরিষদ চত্ত্বরে চেয়ারে বসিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় রূপসদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন মিয়ার উপস্থিতিতে এসব সামগ্রী বিতরন করা হয়। সাথে ইউপি সদস্য, স্থানীয় রাজনীতিবিদরা উপস্থিত ছিলেন। একান্ত সাক্ষাতকারে রূপসদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন মিয়া বলেন, ঈদের আগের দিন জেলা পরিষদের এই সহায়তা মানুষের মুখে হাসি ফুঁটিয়েছে।

এরপর ফরদাবাদ ইউনিয়ন পরিষদের চত্ত্বরে ঐ এলাকার দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরন করা হয়। এসময় ফরদাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ সেলিমসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সবাই জেলা পরিষদের কার্যক্রমের প্রশংসা করেন। মহিউদ্দিন আহমেদ সেলিম বলেন, জেলা পরিষদের এই উদ্যোগ ফরদাবাদবাসীর জন্য ঈদ উপহার।

জেলা পরিষদের ত্রাণ সামগ্রী পেয়ে দরিদ্র ও কর্মহীন মানুষ বেশ খুশি। এসময় জেলা পরিষদের সদস্য আবদুল আউয়ালের অসুস্থতার জন্য প্যানেল চেয়ারম্যান সনি আক্তার সুচি সকলের দোয়া চান। ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনের সংসদ সদস্য ক্যাপ্টেন (অব:) এবি তাজুল ইসলাম ও জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলমের পরামর্শে তিনি এসব সামগ্রী বিতরণ করেন।

ত্রাণ নিতে বিভিন্ন গ্রামের নারী পুরুষ উপস্থিত ছিলেন। সবাইকে চাল, ডাল, আটা, তেল, চিনি, সেমাই সমৃদ্ধ একটি প্যাকেট দেয়া হয়।