নিজের টাকায় রাস্তা সংস্কার করে দিলেন সাবেক ছাত্রনেতা গোলাম কিবরিয়া ভুইয়া

নিজস্ব অর্থায়নে গ্রামের পাঁচ কিলোমিটার ও গ্রামের কবরস্থান এবং প্রাইমারি স্কুলের কর্দমাক্ত রাস্তার অবস্থা থেকে উত্তরণের জন্য সংস্কার করে দিলেন নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়নের দুরুইল গ্রামের বাসিন্দা সাবেক ছাত্রনেতা গোলাম কিবরিয়া ভুইয়া।

গত কয়েকদিন ধরে টানা শ্রমিক নিযুক্ত করে ইট ও বালি সরবরাহ করে প্রয়োজন মতো রাস্তাটি মেরামতের উদ্যোগ নেন তিনি।

জানা যায়, দীর্ঘদিন ধরে উন্নয়ন বঞ্চিত এই গ্রামের রাস্তাগুলোর বেহাল দশায় হাট বাজার, স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা যাতায়ত,অসুস্থ অসহায় মানুষের চিকিৎসা সেবা চালিয়ে যেতে চরম ভোগান্তিতে পড়েছে গ্রামবাসী।

মানুষের এই কষ্ট দেখে নিজেকে আর স্থির রাখতে পারলেন না বিটঘর ইউনিয়নের উন্নয়নের স্বপ্নদ্রষ্টা, অসংখ্য মানবিক ও সেবামূলক কাজে নিয়োজিত এই তরুণ সাবেক ছাত্রলীগ নেতা।

তাই নিজের কষ্টার্জিত অর্থ থেকে প্রায় ৫ লক্ষ টাকা ব্যয়ে বিটঘর হতে দুরুইল গ্রামের পুরো রাস্তাটি ইটের কংক্রিট আর বালু দিয়ে সলিং করে দেন তিনি।
এতে চরম খুশি গ্রামের বাসিন্দারা।

ইউনিয়নবাসীর কাছে একজন নিবেদিত সতেজ মুজিব সৈনিক হিসেবে বহু আগে থেকেই প্রমাণিত মানবিক এই নেতার স্বপ্ন আধুনিক মাদকমুক্ত সুস্থ সমৃদ্ধ বিটঘর ইউনিয়ন গঠনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

চলমান করোনার দুই ধাপে গোলাম কিবরিয়া ভুইয়া ইউনিয়নের ৫ শতাধিক পরিবারকে দুইবার নগদ অর্থ সহ খাদ্য সামগ্রী মিলিয়ে প্রায় ২০ লক্ষ টাকার মালামাল প্রদান করেন।

এই বিষয়ে মুঠোফোনে গোলাম কিবরিয়া ভুইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি আওয়ামীলীগের রাজনীতি করি বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে।
তিনি যেমন কিছু পাওয়ার আশায় রাজনীতি করেননি আমিও তাই করে এসেছি।
এখনো করে যাচ্ছি,ভবিষ্যতেও করবো।
তবে আমার স্বপ্ন বিটঘর ইউনিয়নের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা,আধুনিক মাদকমুক্ত সুস্থ সমৃদ্ধ ইউনিয়ন হিসেবে গড়ে তোলা।
সেই লক্ষ্যে আমি ইউনিয়ন বাসীর দোয়া ও সহযোগিতা কামনা করছি।