নবীনগরে সেতুর নামকরনের দাবীতে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার তিতাস নদীতে নির্মিতব্য সেতুটি “মাহবুবুল আলম সেতু” নামকরণের দাবীতে মানববন্ধন করছে এলাকাবাসী।

শনিবার বেলা ১২ টায় সচেতন নাগরিক সমাজ নবীনগর ও মাহবুবুল আলম স্মৃতি সংসদের যৌথ আয়োজনে এ মানববন্ধন এই দাবী তোলা হয়।

মানববন্ধনে বক্তরা বলেন,প্রয়াত জননেতা মাহবুবুল আলম মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন, মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেয়ার কারনে পাক হানাদার বাহিনী তাঁর বাড়িঘর আগুনে পুড়িয়ে জ্বালিয়ে দেয়। এছাড়া তিনি সারাজীবন নবীনগর উপজেলা আওয়ামীলীগকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন।
আওয়ামী লীগের নেতৃত্ব দিতে গিয়ে নিঃস্ব হয়ে গেছেন।
তবু দুঃসময়ে আওয়ামী লীগ ছেড়ে যায়নি।

তাঁরা আরও বলেন বর্তমান সরকার সারাদেশে প্রয়াত নেতাদের নামে বিভিন্ন স্থাপনার নামকরন করছেন, এরই ধারাবাহিকতায় প্রয়াত মাহবুবুল আলমের গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া নবীনগর তিতাস নদীতে নির্মানাধীন সেতুটি মাহবুবুল আলম সেতু নামকরনের জন্য মানববন্ধনে দাবী জানান।

নবীনগর সরকারি কলেজের সাবেক ভিপি ও মাহবুবুল আলম স্মৃতি সংসদের সভাপতি হাজী মোঃ আক্তার হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন লায়ন ফিরোজুর রহমান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও নবীনগর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ কাজল, কবি ও কথা সাহিত্যিক এস.এম মাসুদুল ইসলাম, মোঃ মনির হোসেন, ওয়ার্ড আওমীলীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া দুলাল, সহ-সভাপতি আব্দুল খালেক, আওয়ামীলীগ নেতা আবু কালাম মেম্বার, সিরাজ মেম্বার, রমজান আলি, ইয়ামিন মিয়া, কুদ্দুস মিয়া, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মোস্তাফা কামাল চৌধুরী, মাহবুবুল আলম স্মৃতি সংসদের সহ-সভাপতি সাংবাদিক এম. নুরুল আলম সরকার, প্রচার সম্পাদক এরশাদ আরিয়ান, দপ্তর সম্পাদ সাংবাদিক খাইরুল হাসান প্রমুখ।

এ ব্যাপারে মাহবুবুল আলম স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক এম.নাঈমুর রহমান জানান, সেতুর নামকরনের ব্যাপারে মাহবুবুল আলম স্মৃতি সংসদের পক্ষে ২১ অক্টোবর ২০১৯ খ্রি. প্রথম আবেদন করা হয়।
পরবর্তীতে চলতি বছরের ১১ জুন মাহবুবুল আলমের ১৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথি তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও স্থানীয় সাংসদ মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এর কাছে আনুষ্ঠানিকভাবে আবেদন পত্র তুলে দেয়া হয় এবং তিনি প্রতিশ্রুতি দিয়ে যান সেতুর নাম করন হবে “মাহবুবুল আলম সেতু”।
সেতুর নাম দ্রুত বাস্তবায়নের দাবীতে আজকে আমাদের এই মানববন্ধন।