সরকারী চাকুরী ছেড়ে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন কামরুল হুদা

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ০৬নং বুড়িশ্বর ইউনিয়নের চেয়ারম্যান পদে তফসিল ঘোষনার পরদিন সরকারী চাকুরী ছেড়ে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন আশুরাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুল হুদা। জানা গেছে গত ২৯ সেপ্টেম্বর ২০২১ বুধবার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করেন বাংলাদেশ নির্বাচন কমিশন। তফসিল ঘোষনার একদিন পর সরকারী চাকুরী থেকে অব্যাহতি নিয়ে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন প্রধান শিক্ষক মোঃ কামরুল হুদা।

এবিষয়ে প্রধান শিক্ষক মোঃ কামরুল হুদার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে জানতে চাইলে, তিনি বলেন তফসিল ঘোষনার পরদিন ৩০ সেপ্টেম্বর ২০২১ রোজ বৃহস্পতিবার আমি লিখিতভাবে চাকুরী থেকে অব্যাহতি নিয়েছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ইকবাল মিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে কামরুল হুদার অব্যাহতি পত্র অফিস গ্রহণ করেছে কি না জানতে চাইলে তিনি বলেন আমি অব্যাহতি পত্রটি জেলা অফিসে পাঠিয়েছি। কিন্তু জেলা অফিস গ্রহণ করেছে কিনা আমি জানি না।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তার ব্যবহৃত মোবাইল নাম্বারে একাধিকবার ফোন করে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

উপজেলা নির্বাচন কর্মকর্তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে তফসিল ঘোষনার পর সরকারী চাকুরী থেকে অব্যাহতি নিয়ে নির্বাচন করার বিধান রয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, না। নির্বাচন করা যাবে না। তবে নতুন পরিপত্র এখনো তাদের হাতে আসেনি বলে জানান নাসিরনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আইনটি আমার জানা নেই, দেখতে হবে।