বিএনপি নেতার মনোনয়নের জন্য এমপির সুপারিশ

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের সংসদ সদস্য (এমপি) বি এম ফরহাদ হোসেনের বিরুদ্ধে গোয়ালনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপিপন্থি বর্তমান চেয়ারম্যান আজহারুল হকের নাম সুপারিশ করার অভিযোগ উঠেছে।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান কিরণ মিয়া এ অভিযোগ করেন। এরই মধ্যে বিষয়টি জানিয়ে তিনি দলের সভানেত্রীর কাছে চিঠি দিয়েছেন।

কিরণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিও। তার দাবি, গত ৬ অক্টোবর কেন্দ্রীয় আওয়ামী লীগ কার্যালয়ে লিখিত অভিযোগ পাঠালে তা গ্রহণ করা হয়।

অভিযোগে বলা হয়, স্থানীয় সরকার নির্বাচন ঘিরে উপজেলা কার্যকরী পরিষদ ও প্রতিটি ইউনিয়ন কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদকের উপস্থিতিতে গত ৩০ সেপ্টেম্বর নাসিরনগরে কর্মিসভা আহ্বান করেন এমপি ফরহাদ।

এতে বিএনপিপন্থি বর্তমান চেয়ারম্যান আজহারুল হককে দলীয় মনোনয়ন না দেয়ার সিদ্ধান্ত হয়। তবে ২ অক্টোবর আওয়ামী লীগের মনোনয়নপত্র কেনেন আজহারুল।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের বিরোধিতা উপেক্ষা করে সংসদ সদস্য ফরহাদ হোসেনের সুপারিশে আজহারুল হকের নাম প্যানেলভুক্তও করা হয়।

কিরণ মিয়া বলেন, ‘আজহারুল হককে ১ নম্বর করে কেন্দ্রে পাঁচজনের নাম সুপারিশ করা হয়েছে। আজহারুল উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য।

তার নাম মনোনয়ন তালিকা থেকে বাদ দিতে আওয়ামী লীগ সভাপতি বরাবর অভিযোগ দিয়েছি।’

এ বিষয়ে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন বলেন, ‘এক নম্বরে রাখা মানেই যে তিনি মনোনয়ন পাবেন বিষয়টি কিন্তু এমন না। মনোনয়ন হবে সবার আমলনামা অনুযায়ী। মনোনয়ন দেয়ার বিষয়টি নেত্রীর হাতে।’

সূত্র : নিউজ বাংলা ২৪